চীনে বোয়িং 737 বিধ্বস্ত ব্যাখ্যা: আমরা এখন পর্যন্ত কি জানি? কারণ, মৃত্যু এবং আরও অনেক কিছু

[ad_1]

22শে মার্চ, চীন দেশের বৃহত্তম বিমান ট্র্যাজেডিগুলির মধ্যে একটি ঘোষণা করেছিল যখন একটি চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের বোয়িং 737-800 বিমান দক্ষিণ চীনের পাহাড়ে বিধ্বস্ত হয়েছিল। বিমানটিতে 123 জন যাত্রী এবং 9 জন ক্রু সদস্য সহ 132 জন আরোহী ছিলেন। বর্তমানে, চীনা সরকার এই অঞ্চলে বেঁচে থাকা ব্যক্তিদের সন্ধান করছে, তবে স্থানীয় মিডিয়া অনুসারে কোনও চিহ্ন পাওয়া যায়নি।

ক্র্যাশের সঠিক কারণ বর্তমানে অজানা, তবে এখানে কয়েকটি জিনিস রয়েছে যা আমরা এখন পর্যন্ত শিখেছি:

কারণ অজানা। ফ্লাইট 5735 সোমবার বিকেলে 29,000 ফুট (8,800 মিটার) এ ছিল যখন এটি তার ফ্লাইটে প্রায় এক ঘন্টা ডুবে গিয়েছিল, ফ্লাইট-ট্র্যাকিং ওয়েবসাইট FlightRadar24.Com অনুসারে। বিমানটি প্রায় 1,200 পুনরুদ্ধার করার আগে 7,400 ফুট (2,200 মিটার) এ নিমজ্জিত হয়েছিল। ফুট (360 মিটার), এবং তারপর আবার ডুব। বিমানটি পতন শুরু করার 96 সেকেন্ড পরে ডেটা প্রেরণ বন্ধ করে দেয়।

আরও পড়ুন: কিভাবে পাকিস্তান, রাশিয়ার উপর আকাশসীমা বন্ধ ভারত-ইউকে রুটের ফ্লাইটগুলিকে প্রভাবিত করছে?

রাষ্ট্রীয় মিডিয়া এবং চীনা নিয়ন্ত্রকরা কোন ইঙ্গিত দেয়নি পাইলট সমস্যা বা অন্য তথ্য যা বিপর্যয়ের কারণ সম্পর্কে আলোকপাত করতে পারে বলে রিপোর্ট করেছে।
উদ্ধারকারীরা বিমানের ব্ল্যাক বক্স খুঁজছিলেন, যাতে ককপিট থেকে যন্ত্র এবং শব্দের তথ্য থাকা উচিত।

আগের ক্র্যাশের পর তদন্তকারীরা বলেছেন যে খারাপভাবে ক্ষতিগ্রস্ত ধ্বংসাবশেষ সংগ্রহ করতে এবং বিশেষ প্রযুক্তিগত কারণগুলি পরীক্ষা করার প্রয়োজনের কারণে কারণটি নিশ্চিত করতে কখনও কখনও মাস বা বছর লাগতে পারে।

চীনের দক্ষিণ-পশ্চিমের কুনমিং শহর থেকে বিমানটি 123 জন যাত্রী এবং নয়জন ক্রু সদস্যকে নিয়ে যাচ্ছিল, দক্ষিণ-পূর্বে একটি রপ্তানি কেন্দ্র গুয়াংঝুতে। উদ্ধারকারীরা গুয়াংজি অঞ্চলের উঝো শহরের কাছে রুক্ষ, পোড়া পাহাড়ের ধারে তল্লাশি চালাতে গিয়ে কাউকে জীবিত পাওয়া যায়নি। .
গুয়াংঝুর বাইয়ুন বিমানবন্দরে আত্মীয়-স্বজনদের সাথে কর্মচারীরা দেখা করেছিলেন যারা করোনভাইরাস থেকে রক্ষা করার জন্য সম্পূর্ণ প্রতিরক্ষামূলক গিয়ার পরেছিলেন। চীনা সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে যে পরিবারের সদস্যদের জন্য দুর্ঘটনাস্থলের কাছাকাছি 700টি কক্ষ সহ পাঁচটি হোটেল অধিগ্রহণ করা হয়েছে।

না. যে বিমানটি বিধ্বস্ত হয়েছিল সেটি ছিল একটি বোয়িং 737-800, বোয়িং 737 ম্যাক্স নয়, একটি নতুন মডেল যা 2018 এবং 2019 সালে দুটি অস্থায়ীভাবে মারাত্মক দুর্ঘটনার পর বিশ্বব্যাপী গ্রাউন্ড করা হয়েছিল।

বোয়িং 737-800s 1998 সাল থেকে উড়ছে এবং ব্যাপকভাবে ব্যবহৃত হয়। বোয়িং কো. বিক্রি হয়েছে ৫ হাজারের বেশি। মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লাইট সেফটি ফাউন্ডেশনের এভিয়েশন সেফটি নেটওয়ার্ক অনুসারে, তারা 22টি দুর্ঘটনায় জড়িত যা মেরামতের বাইরে প্লেনগুলিকে ক্ষতিগ্রস্ত করেছে এবং 612 জনের মৃত্যু হয়েছে।
চীনের ট্রান্সপোর্ট মিনিস্ট্রি জানিয়েছে, ক্র্যাশের পর চায়না ইস্টার্ন তার 737-800 এর সবগুলো গ্রাউন্ডেড করেছে।

ইন্দোনেশিয়া এবং ইথিওপিয়ায় দুর্ঘটনার পর নিয়ন্ত্রকদের দ্বারা বোয়িং 737 ম্যাক্স গ্রাউন্ড করা হয়েছিল। তারা একটি কম্পিউটার সিস্টেমের উপর দোষারোপ করা হয়েছিল যা ফ্লাইটে নাককে নীচের দিকে ঠেলে দেয় এবং পাইলটদের দ্বারা ওভাররাইড করা যায় না।

মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ, চীন এবং মধ্যপ্রাচ্যের নিয়ন্ত্রকদের দ্বারা তত্ত্বাবধানে একটি প্রক্রিয়ায় বোয়িং সিস্টেমটিকে পুনরায় ডিজাইন করার পরে এয়ারলাইনগুলিকে 737 ম্যাক্স ব্যবহার করে পুনরায় চালু করার অনুমতি দেওয়া হয়েছিল।

এপি থেকে ইনপুট সহ

সরাসরি সম্প্রচার

#নিঃশব্দ

,

[ad_2]

Source link

Leave a Comment

Your email address will not be published.